AD (728x90)

Powered by Blogger.

Search Of Light

Search Of Light

Feature Top (Full Width)

Saturday, June 21, 2014

ওয়েবসাইট থেকে আয় ? আপনার দেখা দরকার টিউন টা।

Share it Please
কেমন আছেন সবাই ? কেমন চলছে আপনাদের সাইট গুলো।
আজ একটা জরুরী বিষয় নিয়ে লিখতে বসলাম । আয় করা বিষয়ে। অনেকের ই সাইট আছে, অনেকে সাইট বানান বা চালান শখের বষেই। বাট যারা নতুন নতুন ঝুকেছেন, আমার ধারনা তাদের ম্যাক্সিমাম ই আয় করার উদ্দ্যেষ্যে সাইট খোলেন। আজ তাদের জন্য কিছু কথা বলি।
সাইট শুরু করার মাসখানেক পরে এনারা জিগেস করেন, ভাই এত টাকা দিয়া সাইট বানাইলাম, আয় কই ? এক মাসেই আয় চান ?
যাহোক সেগুলো বলার জন্য না, আমি আয় করার কয়েকটা পজিটিভ ব্যাপার নিয়া লিখবো।
বিজ্ঞাপন ছারা আপাতত কোন উপায় নাই, সমাজ সেবা মুলক কিছু করলে স্পন্সর পাইতে পারেন, সে আশা বাদ দেন আপাতত।
তো, বিজ্ঞাপন ব্যাবহার করতে হলে কাদের বিজ্ঞাপন ব্যাবহার করবো ?  এখানেই আমার কথা আছে। আগে দেখতে হবে আপনার সাইট টার ভিজিটর কিরকম, এ্যালেক্সা র‌্যাঙ্ক কত , তার পরে নির্বাচন করেন ।
সাধারনত বাংলাদেশে ২০০ এর নিচে এ্যালেক্সা র‌্যাঙ্ক এ থাকা আর কর্পরেট বা কমার্শিয়াল সাইট গুলো যেমন কেনেন, বেচেন , ( এগুলর অত্যাচারে সেদিন এক্টার ওয়ালে গিয়ে লিখে আসছি আমারে বেচে দেই, আপনারা কেনেন ) নিউজ পেপার, এগুলো সাইটে ব্যাক্তিগত বিজ্ঞাপন পাওয়া যায়। মানে কোন কর্পোরেট প্রতিষ্টান আপনার সাইটের বিজ্ঞাপনের একটা অংশ এক মাস বা বছরের জন্য কিনে নেবে। সেখানে সুধু তাদের বিজ্ঞাপন ই দেখানো হবে। এটা লাভ জনক,  কোন চিন্তা নাই, মাসের শুরুতে বসে বসে কামাই। এ ধরনের বিজ্ঞাপন ব্যাবহার করেন আমাদের দেশের বড় বড় অনলাইন নিউজ পেপার গুলো। নাম নিলাম না, তবে জানিয়ে দেই, কোন একটা অনলাইন নিউজ পেপার সাইটের উপরে একটা ব্যানার বিজ্ঞাপন দেখাতে আপনাকে গুনতে হবে ৪ লক্ষ্ টাকা , কম্পানী গুলোর মার্কেটিং এ আমার থাকা উচিত ছিলো, এ টাকা আমারে দিলে আমি সাইট রে টপ এ এক মাসে এনে দিতাম :P
যাহোক, নতুন একটা সাইট বানিয়ে তাতে বিজ্ঞাপন নেবার জন্য ৪ লক্ষ টাকা চাওয়াটা পাগলামী হবে, এমন কি ৪ হাজার টাকা চাওয়া টাও, তবু সেদিন চোখে গেলো দিনে ১৮ জন ইউনিক ভিজিটর এর একটা নিউজ পেপার সাইট এ বিজ্ঞাপন দিতে ৫০ হাজার টাকা চাওয়া হইছে।  আমি দেখে হাসবো না কাদবো ভেবেই পেলাম না।
নতুন সাইটের জন্য এভাবে বিজ্ঞাপন পাওয়া টা সম্ভব না , তো আমাদের ধর্না দিতে হয় বিজ্ঞাপন সাপ্লাই করে এমন কম্পানীর কাছে। যেমন ধরেন "গুগল এ্যাডসেন্স " ।
কজন যে এ সার্ভিস ব্যাবহার করে কোটিপতি হইছেন আমার জানা নাই, কেনো এরে সোনার হরিন বলা হয় সে সম্পর্কেও আমার ধারনা নাই, তবে পাওয়া বেশ কষ্টের । ( ভাই আমার খাওয়া বেশী হইলে হজমে সমস্যার দরুন ইয়ে করতেও কষ্ট হয়, সেটাও সোনার হরিন ? )
না আমি কাউকে কিছু বলি নাই। বলতেছি এ্যাডসেন্স বা অন্যান্য বিদেশী সার্ভিস গুলোর আশে পাশে যারা ভিরতে পারতেছেন না, তাদের কথা। এ্যাডসেন্স পান নাই, অন্যগুলা থেকে টাকা আনা ঝামেলা, সো এক্ষেত্রে উপায় একটাই। দেশী বিজ্ঞাপন সার্ভিস ব্যাবহার করা।
সার্ভিস তো বেশ কয়েক টাই আছে, টপ বলা যায় দুটাকে।
১ । আমাদের এ্যাডঃ
২।  গ্রিন এ্যাণ্ড রেডঃ
একটু লিখি আজ যা জানি এগুলো নিয়ে।
আমাদের এ্যাডঃ সম্ভবত গত বছর শুরু হয় সার্ভিস টা। শুরুতে মার্কেটিং বেশ ভালো করে, আমার জানা মতে এদের অফিস রাজশাহী তে, এ্যাডমিনের নাম ফরহাদ, উনি একজন seo এক্সপার্ট, কোথায় কাজ করেছেন জানা নাই। পাবলিশার দের ভালো সারা পেয়ে হিট একটা সাইট হয়ে যায়। এলেক্সায় ৯০ এ নেমে আসে র‌্যাঙ্কিং। প্রচুর পাবলিশার তাদের বিজ্ঞাপন ব্যাবহার করতে থাকে, যদিও পরের স্টোরি লিখছি, এক মিনিট।
এনারা বিজ্ঞাপন দাতাদের থেকে বর্তমানে ৩ টাকা করে নেন প্রতি ক্লিকের জন্য। পাবলিশার কে দেন কত তা নিচের স্ন্যাপ টা দেখলেই বুঝবেন ।

এনাদের সম্পর্কে আমার ধারনা খুব একটা সুবিধার না।
সার্ভিসঃ কনট্যাক্ট সিস্টেম ভালো, টেক্সট করলে উত্তর পাওয়া যায়। আমি অবশ্য আগ বারিয়ে তাদের ফেসবুক পেইজে উপরের স্ন্যাপ টা দেখিয়ে দেয়ায় রিপ্লাই পেলাম " নিজের বিজ্ঞাপনে ক্লিক করলে আয় হবে কিভাবে ? " উত্তর দেখে হাসলাম কিছুক্ষন একা একা ।
যাহোক, এই রকম আয়ে আপনার পোষালে আপনি এদের সার্ভিস ব্যাবহার করতে পারেন। টাকা মেরে দেয় এমন শুনিনি কারো কাছে । ওয়েবসাইট ঃ amaderad.com
২। গ্রিন এ্যাণ্ড রেডঃ বর্তমান হিট। দেশ্র প্রায় সব বড় কম্পানী গুলো এদের বিজ্ঞাপন দাতা। বর্তমানে দেখলাম রবি, বাংলালিঙ্ক ও এদের সাথে কাজ করতেছে, মানে এদের সার্ভিসে বিজ্ঞাপন দিতেছে আরকি।  somewhareinblog দেখলাম এদের সার্ভিস ব্যাবহার করতেছে। সো ওভার অল ভালো। বাট সমস্যা হলো সব সাইট এ্যাপ্রুভ করে না। হোল্ড এ এখনো আমার একটা আটকে আছে। কারন সম্পর্কে আমি শিওর না।  তবে ভালো মানের সাইট হলে চিন্তা নাই।  আয় সম্পর্কে একটা স্ন্যাপ দেই, দেখেন

মন্দ না, কি বলেন ?
এদের সাইট green-red.com
কেউ আমাকে কোন কম্পানীর সাথে জরিয়ে ফেলবেন না, আমি কারো সাথেই কাজ করি না। নিজের ছোট্ট সাইট চালাই, বাট ভিজিটর দের জন্য অনেক করেও ইতেমন কিছুই পাই না আমরা সাইট ওনার রা। কারন ?
আমরা কোন সাইট ব্যবহার করার সময় তাদের বিজ্ঞাপনে ক্লিক করি না। নিজেরা করি না, অন্য রাও আমাদের সাইটে করে না। এই তো। সো আমি বলবো আসেন আজ থেকে কোন ওয়েবসাইট থেকে কোন রকম ফাইল বা হেল্প পাইলে তাদের বিজ্ঞাপনে ক্লিক করে ছোট্ট একটু হেল্প করবেন। ধন্যবাদ।
আর কিভাবে এ্যাড কোড সাইটে বসাতে হয় এ নিয়ে লিখতে বললেন এক ছোট ভাই, লিখবো নাকি আলাদা আলাদা করে বিভিন্ন সি এম এস বা কোডিং এর ভেতর কিভাবে বিজ্ঞাপন ব্যাবহার করতে হয়?
ও হ্যা, বলতে ভুলে গেছি । আগে ভিজিটর, পরে আয় কথা টা মাথায় রাখবেন।পপ আপ বা সাইড উইন্ডো ওপেন হয় এমন এ্যাড সাইটের ভিজিটর একেবারেই কমিয়ে দেয়, সো এগুলো থেকে দূরে থাকেন।

** নিয়মিত আমাদের সাথে থাকতে লাইক দিন আমাদের ফেসবুক পেজে এবং আমাদের গ্রুপ এ যোগ দিন প্লিজ**

                             Facebook Page (ফ্রী বাংলা টিউটোরিয়াল @ আলোর সন্ধানে)
                              ফেসবুক গ্রুপ    (ফ্রী বাংলা টিউটোরিয়াল @ আলোর সন্ধানে)
                             Web-Site          (ফ্রী বাংলা টিউটোরিয়াল @ আলোর সন্ধানে)
                     
           *****সবাইকে  আলোর সন্ধানের পক্ষ 
থেকে ধন্যবাদ******

Written by

We are Creative Blogger Theme Wavers which provides user friendly, effective and easy to use themes. Each support has free and providing HD support screen casting.

0 comments:

Post a Comment

© 2013 আলোর সন্ধানে. All rights resevered. Designed by Templateism